আজ, মঙ্গলবার | ৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | রাত ৩:২৮

ব্রেকিং নিউজ :
উপজেলা চেয়ারম্যান পদে মাগুরা সদরে রানা ও শ্রীপুরে রাজনের দিকেই সবার নজর মাগুরায় ঋষিপাড়ার সদস্যদের মধ্যে কৃষিব্যাংকের সহজশর্তে ঋণ বিতরণ মাগুরায় রানাকে সমর্থন দিয়ে নির্বাচন ছাড়লেন ভিপি জাহাঙ্গীর শ্রীপুরে উপজেলা চেয়ারম্যান প্রার্থী রাজন-সংগ্রামের কর্মীদের মধ্যে সংঘর্ষ জমে উঠেছে শ্রীপুর উপজেলা চেয়ারম্যান নির্বাচন মাগুরায় জাতীয় আইনগত সহায়তা দিবস উদযাপন বৃষ্টির প্রার্থনায় নামাজ পড়ে কাঁদলেন শ্রীপুরের মুসল্লিরা মহম্মদপুরে সড়ক দূর্ঘটনায় শিক্ষকের মৃত্যু মাগুরায় প্রথম ধাপের উপজেলা নির্বাচনের প্রার্থীদের প্রতীক বরাদ্দ মাগুরায় নির্বাচন থেকে সরে দাঁড়ালেন জাহিদুর রেজা চন্দন ও নবীব আলী

মাগুরায় নানা আয়োজনে বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপন

মাগুরা প্রতিদিন ডটকম : মাগুরায় নানা আয়োজনের মধ্য দিয়ে সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি বাংলাদেশের মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী ও জাতীয় শিশু দিবস পালিত হয়েছে।

দিবসটি উপলক্ষে মাগুরা জেলা প্রশাসন ও জেলা আওয়ামীলীগ মাগুরায় বিভিন্ন কর্মসূচি গ্রহণ করে।

দিবসের শুরুতে রাত ১২ টা ১ মিনিট প্রথম প্রহর মঙ্গলবার শহরের চৌরঙ্গী মোড়ে কাউন্টডাউন যন্ত্রের পাদদেশে আনুষ্টানিক ক্ষণগণনার সমাপ্তির পরে বঙ্গবন্ধুর আত্মার মাগফেরাত এবং জাতির উন্নতি, শান্তি ও সমৃদ্ধি কামনা করে সীমিত আকারে বিশেষ মোনাজাত করা হয়।

প্রত্যুষে মাগুরা পুলিশ লাইনে ১শতবার তোপধ্বনির মাধ্যমে দিনের সূচনা করা হয়। সকাল ৯ টায় শহরের নোমানী ময়দানে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ ও শ্রদ্ধা জ্ঞাপন করেন মাগুরা-১ আসনের সংসদ সদস্য এ্যাডভোকেট সাইফুজ্জামান শিখর, জেলা প্রশাসক ড.আশরাফুল আলম, পুলিশ সুপার খান মুহাম্মদ রেজোয়ান, জেলা আওয়ামীলীগ, সদর উপজেলা আওয়ামীলীগ, পৌর আওয়ামীলীগ, স্বেচ্ছাসেবক লীগ, শ্রমিকলীগ, যুবলীগ, ছাত্রলীগ, মাগুরা মুক্তিযোদ্ধা ইউনিটসহ বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ।

পুষ্পস্তবক শেষে বঙ্গবন্ধুর আত্মার মাগফেরাত এবং জাতির উন্নতি, শান্তি ও সমৃদ্ধি কামনা করে সীমিত আকারে বিশেষ মোনাজাত করা হয়।

সকাল ১০ টায় শহরের নোমানী ময়দানে জেলা প্রশাসনের সহযোগিতায় বাংলাদেশ শিশু একাডেমীর আয়োজনে শিশু সমাবেশ, সমস্বরে জাতীয় সংগীত, শিশু নাটক. কবিতা আবৃত্তি, চিত্রাংকন প্রতিযোগিতা ও শিশু বঙ্গবন্ধু সাজ প্রতিযোগিতায় অংশ নেয় শহরের বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা।

এছাড়া সকাল ১১ টায় ফি ্রমেডিক্যাল ক্যাম্প, ফ্রি ব্লাড সুগার পরীক্ষাকরণের আয়োজন করা হয়।

সন্ধ্যায় রয়েছে নোমানী ময়দানে আতশবাজি, ফানুস উড়ানো ও আছাদুজ্জামান মিলনায়তনে সাংস্কৃতিক অনুষ্ঠান।

সামাজিক সংগঠন সুপ্রভাত বাংলাদেশ, সকালে সরকারি বালক বিদ্যালয়ে মাগুরা বঙ্গবন্ধুর জন্মশত বাষির্কী উপলক্ষে দোয়া মাহফিলের আয়োজন করে। মাহফিলে সংগঠনের শতাধিক সদস্য অংশ নেয় ।

এদিকে জেলা পরিষদ চত্বরে সকাল সাড়ে ১০ টায় মাগুরা-১ আসনের সংসদ সদস্য এ্যাডভোকেট সাইফুজ্জামান শিখর প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বঙ্গবন্ধু মুর‌্যালের উদ্বোধন করেন। তাছাড়া যুবলীগের আয়োজনে শহরের সমবায় কার্যালয় প্রাঙ্গনে মঙ্গলবার দুপুরে বঙ্গবন্ধুর জন্মশত বাষির্কী উপলক্ষে শতাধিক জাতীয় পতাকা উত্তোলন ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

 

জেলার শ্রীপুর, মহম্মদপুর ও শালিখা উপজেলাতেও প্রশাসন ও আওয়ামীলীগের পক্ষ থেকে নানা কর্মসূচি পালিত হচ্ছে।

শেয়ার করুন...




©All rights reserved Magura Protidin. 2018-2022
IT & Technical Support : BS Technology